Home » ঠাকুরগাঁওয়ে “ক্ষুদ্র সরিষা চাষিদের কৃষি ঋণ প্রাপ্তি বিষয়ক বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে “ক্ষুদ্র সরিষা চাষিদের কৃষি ঋণ প্রাপ্তি বিষয়ক বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত

by Nobin Hasan
০ comments ১৫ views
A+A-
Reset
 ঠাকুরগাঁওয়ে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া এবং  ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন  ( ইএসডিও) এর   উদ্যোগে  মঙ্গলবার  ইএসডিও’র মেধা অনুশীলন কেন্দ্রে  এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন  ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান । এ সময় উপস্থিত ছিলেন ইএসডি’র হেড অফ ইনক্লুসিভ মাইক্রোফিন্যান্স মো. আইনুল হক ,  ইএসডিও’র  মাইক্রোফাইন্যান্স অপারেশন প্রধান মাজিদুল ইসলাম,  ইএসডিও-টিওএসএসসিপি ফোকাল আশরাফুল আলম,ইএসডিও-টিওএসএসসিপি  প্রকল্প পরিচালক মো. আতিকুজ্জামান,প্রকল্প ম্যানেজার সরকার মোহাম্মদ জুবায়ের সহ আরো অনেকে । এ ছাড়াও উপস্থিত ছিলেন  ইএসডিও’র  মাইক্রোফাইন্যান্স কর্মসূচিরা প্রতিনিধিগন । কর্মশালার মূল লক্ষ্য ছিল ক্ষুদ্র সরিষা চাষিদের কৃষি ঋণ সুবিধা প্রাপ্তিতে সহায়তা করা এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরাসরি সংযোগ স্থাপনের মাধ্যমে তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি করা।
কর্মশালায় ইএসডিও-এর কর্মকর্তারা সরিষা চাষের বর্তমান অবস্থা, উৎপাদন বৃদ্ধি, এবং আর্থিক সুযোগ-সুবিধা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। তারা জানান, সরিষা চাষের উন্নয়ন এবং বাজারজাতকরণে আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে সরিষা চাষিদের অর্থনৈতিক স্বাবলম্বিতা অর্জন সম্ভব হবে।

ইএসডিও বার্তা

ই এ স ডি ও ’ র  নি য় মি ত  মু খ প ত্র