Home » জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উপলক্ষে রংপুরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উপলক্ষে রংপুরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

by Nobin Hasan
০ comments ১৮ views
A+A-
Reset
    জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উপলক্ষে রংপুর সদর উপজেলা ও জেলা পর্যায়ে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ রবিউল ফয়সাল।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) জনাব মোঃ আজমল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবু জাফর, পরিচালক, স্থানীয় সরকার এবং জনাব মোঃ রায়হান কবির, উপ-পরিচালক, রংপুর।
আলোচনা সভায় বক্তারা জন্ম ও মৃত্যু নিবন্ধনের গুরুত্ব তুলে ধরে বলেন, সঠিক জন্ম ও মৃত্যু নিবন্ধন নিশ্চিত করার মাধ্যমে রাষ্ট্রের বিভিন্ন নীতি নির্ধারণ ও পরিকল্পনা গ্রহণ সহজতর হয়। বক্তারা আরও বলেন, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত প্রচার-প্রচারণার পাশাপাশি স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।
অনুষ্ঠানে ইএসডিও সহ সরকারি, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তারা জন্ম ও মৃত্যু নিবন্ধনের সঠিক প্রক্রিয়া ও এর সুফল সম্পর্কে তাদের অভিজ্ঞতা ও মতামত তুলে ধরেন।
সভাশেষে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়, যেখানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন। র‌্যালিটি শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।
জন্ম ও মৃত্যু নিবন্ধন নিশ্চিত করার জন্য জেলা প্রশাসনের এ ধরনের উদ্যোগ প্রশংসিত হয় এবং উপস্থিত সবার মধ্যে ব্যাপক সাড়া জাগায়।

ইএসডিও বার্তা

ই এ স ডি ও ’ র  নি য় মি ত  মু খ প ত্র